Header Ads

ইউটিউব থেকে ‘আল্লাহ মেহেরবান’ সরিয়েছে জাজ

আইনি নোটিশ পাওয়ার পর ইউটিউব থেকে সরিয়ে নেওয়া হয়েছে ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের গানটি।
মডেল ও হাল আমালের চলচ্চিত্র নায়িকা নুসরাত ফারিয়া অভিনীত গানটিতে ধর্মানুভূতিতে ‘আঘাত’ দেওয়ার অভিযোগে আইনি নোটিশ পাঠালে তা সরিয়ে নেয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।
প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া গানটি সরিয়ে নিয়েছে। সোমবার রাত থেকে সেটি আর জাজ এর অফিসিয়াল ইউটিউবে দেখা যাচ্ছে না।
এমনকি সোমবার রাতের পর থেকে জাজ মাল্টিমিডিয়ার ফেইসবুক পেইজেও ‘আল্লাহ মেহেরবান’ গানটির কোনো ছবি এবং ভিডিও দেখা যায়নি।
Jazz-Meherban-Techshohor
গানটিতে সৃষ্টিকর্তার নাম ব্যবহার নিয়ে ‘ধর্মানুভূতিতে আঘাত’ দেওয়ার অভিযোগ করে আদালতের মাধ্যমে একটি আইনি নোটিশ পাঠিয়েছিলেন আজিজুল বাসার নামের এক ব্যক্তি।
আইনি নোটিশে চলচ্চিত্র ‘বস-২’ তে ব্যবহার করা গানটি ইউটিউব থেকে সরাতে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়।
রোববার আদালতের মাধ্যমে গানটির সঙ্গে জড়িত এমন নয় ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তিন দিনের মধ্যে ইউটিউব থেকে তা সরিয়ে নিতে বলা হয়েছিল। এর আগে গত শুক্রবার গানটি ইউটিউবে ছাড়া হলে সোমবার পর্যন্ত সাত লাখের বেশিবার দেখা হয়েছিল।
বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘বস-২’র জন্য গানটি করা হয়েছে। আসন্ন ঈদে সেটি মুক্তি দেওয়া হবে। কিন্তু গানটির ভিডিও ইউটিউবে ছাড়ার পর থেকে সামাজিক মাধ্যমে বিতর্ক তুঙ্গে উঠে।
রোববার আইনজীবীর পাঠানো নোটিশে বলা হয়, আগামী তিনদিনের মধ্যে গানটি ইউটিউবসহ অন্য যেসব জায়গায় জাজ মাল্টিমিডিয়া রিলিজ করেছে সেখান থেকে থেকে সরিয়ে নেয়া হোক এবং অন্যান্য যারা আছে তাদের বলেছেন রিমুভ না করা পর্যন্ত তারা যেন চলচ্চিত্র এবং গানটি প্রদর্শনী বন্ধ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
Nusrat-faria-Techshohor
আইনি নোটিশে চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া, তথ্য মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়, এফডিসির সভাপতি, মহাপরিচালক এবং সেন্সর বোর্ডের সভাপতির বরাবরে পাঠানো হয়।
২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট সিনেমা ‌’বস’ এর সিকুয়ালে ‘বস-২’ নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা বাবা যাদব।
ভারতের চিত্রনায়ক জিৎ এবং বাংলাদেশের নুসরাত ফারিয়া ছাড়াও শুভশ্রী গাঙ্গুলি, ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন অভিনয় করেছেন এ সিনেমায়।
‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের আইটেম গানটি প্রকাশের পর সামাজিক যোগাযোগের মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়। নুসরাত ফারিয়াকে খোলামেলা পোশাকে দেখা যাওয়ায় ঢাকাই সিনেমার দর্শকদের অনেকেই নেতিবাচক মন্তব্য করেন।

No comments

Theme images by compassandcamera. Powered by Blogger.